ঢাকা , বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ , ১ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ

প্রধান বিচারপতির সঙ্গে আইন উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক

আপলোড সময় : ০৯-১০-২০২৪ ১০:৪৭:০২ অপরাহ্ন
আপডেট সময় : ০৯-১০-২০২৪ ১০:৪৭:০২ অপরাহ্ন
প্রধান বিচারপতির সঙ্গে আইন উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক প্রধান বিচারপতির সঙ্গে আইন উপদেষ্টার রুদ্ধদ্বার বৈঠক
প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল। আজ বুধবার বেলা আড়াইটা থেকে প্রায় দুই ঘণ্টা সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির খাস কামড়ায় এই বৈঠক হয়। 

বৈঠক শেষে বের হয়ে যাওয়ার সময় আইন উপদেষ্টা সাংবাদিকদের বলেন, ‘বিচার বিভাগের যেসব সমস্যা হচ্ছে, আইন মন্ত্রণালয় ও সুপ্রিম কোর্টের যেসব ক্ষেত্রে আরও সহযোগিতা প্রয়োজন, সেসব বিষয়ে কথা হয়েছে। কিছু বিচারকের বিরুদ্ধে যেসব অভিযোগ এসেছে, সেগুলো অবগত করার বিষয়ে কথা হয়েছে। 

‘বলেছি আমরা অবগত আছি। যাদের বিষয়ে বলা হচ্ছে, তারা তাদের মতো করে ভাববে কী করবে। সুপ্রিম কোর্ট সাংবিধানিক কাঠামোর মধ্যে কী ব্যবস্থা নিবেন, তারা তাদের মতো বিবেচনা করবেন।’  

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারের বিষয়ে আইন উপদেষ্টা বলেন, ‘আইনে অনুপস্থিত ব্যক্তির বিচারের বিধান আছে। আবার আমরা প্রত্যর্পণের বিষয়ে বা ফিরিয়ে দেওয়ার জন্য লিখতে পারি। বিচার করার জন্য আমরা দৃঢ়প্রতিজ্ঞ। আশা করছি মাসখানেকের মধ্যে পুরোদমে বিচার শুরু হবে।’ 

অবকাশ শেষ হলে তিন–চার দিনের মধ্যে ট্রাইব্যুনাল পুনর্গঠন হয়ে যাবে। এ ছাড়া বিচারপতি নিয়োগে অবশ্যই আইন করা হবে বলে জানান তিনি।

নিউজটি আপডেট করেছেন : News Upload

কমেন্ট বক্স

প্রতিবেদকের তথ্য

এ জাতীয় আরো খবর

সর্বশেষ সংবাদ